LalmohanNews24.Com | logo

৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কর্মগুনে সাধারণ মানুষের নয়নের মণি হয়ে উঠা একজন ইকবাল হোসেন জুলহাস

আওলাদ খান আওলাদ খান

লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন প্রতিনিধি

প্রকাশিত : এপ্রিল ৩০, ২০২০, ১৭:৪০

কর্মগুনে সাধারণ মানুষের নয়নের মণি হয়ে উঠা একজন ইকবাল হোসেন জুলহাস

মো. ইকবাল হোসেন জুলহাস। একজন যুব সামাজিক ব্যক্তিত্ত্ব। ভোলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের অসহায় মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াচ্ছেন তিনি। লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম মিয়ার সুযোগ্য সন্তান ইকবাল হোসেন জুলহাস। এছাড়াও লর্ডহার্ডিঞ্জ দ্বীপ বন্ধু পরিষদের সাধারণ সম্পাদক তিনি।  বিভিন্নভাবে গোপনে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে পছন্দ করেন জুলহাস। যার ফলে এলাকার সাধারণ মানুষের কাছে নয়নের মণি তিনি।
লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের বিভিন্নস্থান ঘুরে দেখা যায়, ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওনের নির্দেশে আওয়ামীলীগের রাজনীতিকে শক্তিশালী করার জন্যও কাজ করে যাচ্ছেন ইকবাল হোসেন জুলহাস। এছাড়াও বর্তমান সময়ের করোনা মহামারীতেও এমপি শাওনের নির্দেশে তার নিজস্ব তহবিল থেকে কর্মহীন অসহায় ও দুস্থদের পাশে দাঁড়াচ্ছেন জুলহাস। তার পরিচালিত রওনক ব্রিকসের লর্ডহার্ডিঞ্জ অফিসে গেলেও দেখা যায় প্রতিনিয়ত ভিড় করছেন এলাকার অসহায় মানুষগুলো। অন্যদিকে কোনো অসহায় মানুষের খবর পেলে সাধ্য অনুযায়ী খাদ্য সামগ্রী নিয়ে তাদের পাশে দাঁড়ান তিনি।
বিভিন্ন সময় নিজের কর্মগুনে এলাকার তরুন কর্মীদের অনুপ্রেরণাকারী হিসেবে সবার পছন্দের তালিকায় রয়েছে ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়ার ছেলে মো. ইকবাল হোসেন জুলহাস। এছাড়াও ক্রীড়া এবং সাংস্কৃতিকমনা হিসেবেও বেশ পরিচিত জুলহাস। এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও সবার আগে হাজির হন তিনি।

অন্যদিকে এলাকার বিভিন্ন অপরাধ প্রতিরোধে সবার আগে স্বোচ্ছার হন ইকবাল হোসেন জুলহাস। মাদকের বিরুদ্ধে তার রয়েছে শক্ত অবস্থান। মাদক থেকে এলাকার তরুন ও যুব সমাজকে দূরে রাখতে তিনি বিভিন্ন সময় নিজের অর্থায়নে সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। এছাড়াও বাল্য বিবাহ এবং ইভটিজিংয়ের বিরুদ্ধেও তার কঠোর অবস্থান রয়েছে।
সম্পাদনা: হাসান পিন্টু

 

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি