LalmohanNews24.Com | logo

১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ ইং

করোনা মোকাবেলায় চিকিৎসক-নার্সদের বেতন দ্বিগুণ করল ভারত

করোনা মোকাবেলায় চিকিৎসক-নার্সদের বেতন দ্বিগুণ করল ভারত

প্রাণঘাতী করোনা মোকাবেলায় জীবন বাজি রেখে লড়াই করা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বেতন দ্বিগুন করেছে ভারতের হরিয়ানা রাজ্য সরকার।

বৃহস্পতিবার হরিয়ানার মুখ্যমন্ত্রীর মনোহর লাল খট্টর ঘোষণা করলেন, কোভিড-১৯’এর বিরুদ্ধে যে যোদ্ধারা সামনে থেকে লড়াই করছেন, সেই চিকিৎসকদের বেতন দ্বিগুণ হবে।

একাধিক আলোচনার পরে এই বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।

শুধু মাত্র চিকিৎসকরাই নন, যাঁরাই করোনার বিরুদ্ধে চিকিৎসা, দেখভাল ও অন্যান্য কাজের সঙ্গেও যুক্ত আছেন, তাঁদেরও বেতন বাড়িয়ে দ্বিগুণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়া, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে পুলিশকর্মীদের জন্য আলাদা করে ৩০ লক্ষ টাকার বিমার কাভারেজ দেবে হরিয়ানার রাজ্য সরকার।

এর আগে পঞ্জাব সরকারও ঘোষণা করেছিল, যে সমস্ত পুলিশকর্মীরা লকডাউনের সময় শান্তি বজায় রাখতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণের কাজে সামনে থেকে লড়াই করছেন, তাঁদের ৫০ লক্ষ টাকা বিমার আওতায় আনা হবে।

এখনও পর্যন্ত হরিয়ানায় মোট ১৬৯ করোনা রোগীর সন্ধান মিলেছে। দেশেও আক্রান্তের সংখ্যা প্রায় ছ’‌হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬৯ জনের। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। যদিও এই ভয়ের পরিস্থিতিতেও লড়াই করছেন স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসক, জরুরি পরিষেবার প্রায় সমস্ত দিকে মানুষেরাই।

-নিউজ এইটিন
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি