LalmohanNews24.Com | logo

১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

করোনা ভাইরাস সন্দেহে ভারতে সর্দি দেখেই ১১ জনকে হাসপাতালে ভর্তি

করোনা ভাইরাস সন্দেহে ভারতে সর্দি দেখেই  ১১ জনকে হাসপাতালে ভর্তি

ভারতে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত সন্দেহে চীন থেকে ফেরত ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার অনেকটা তড়িঘড়ি করে তাদেরকে দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

মুম্বাই বিএমসি কার্যনির্বাহী স্বাস্থ্য আধিকারিক পদ্মজা কাসকরের বরাত দিয়ে এই সময়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়, চীন থেকে তারা হালকা সর্দি-কাশি নিয়ে ফিরেছিলেন। তখন কোনো ধরনের ঝুঁকি না নিয়ে তাদের জন্য আলাদা আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে মুম্বাইয়ে ২ জন, কেরালায় ৭ জন, হায়দরাবাদে একজন ও বেঙ্গালুরুতে একজন। কেরালায় আরো ৭৩ জনকে নজরদারিতে রাখা হয়েছে।

পদ্মজা কাসকর বলেন, চীন থেকে কেউ যদি কোনো ধরনের উপসর্গ নিয়ে ফেরে, তাহলে নজরদারিতে রাখার জন্য সকল চিকিৎসকদের সতর্ক করে দেয়া হয়েছে। পাশাপাশি বিমানবন্দরে নিয়োজিত চিকিৎসকদেরও বলা হয়েছে যে, যাত্রীদের মধ্যে যদি ভাইরাসটির কোনো উপসর্গ ধরা পড়ে তাহলে তাকে যেনো আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, করোনাভাইরাস মোকাবেলায় দিল্লির হাসপাতালগুলো আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করে রাখা হয়েছে। কলকাতাসহ অন্যান্য রাজ্যগুলোতেও আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখার আশ্বাস দেয়া হয়েছে। পাশাপাশি ভাইরাস সংক্রমণের তথ্য দিতে নয়াদিল্লিস্থ চীনা দূতাবাসে দুটি হটলাইন খোলা হয়েছে।

প্রসঙ্গত, চীনে ছড়িয়ে পড়া রহস্যজনক প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪১ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছেন আরো অন্তত ১৩ শ’। প্রাণঘাতী ভাইরাসটি ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটি থেকে রক্ষা পেতে বিমানবন্দরে চীন থেকে আসা যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি নানা ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি