LalmohanNews24.Com | logo

২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাস দুর্যোগকালিন সময়ে নিজ বাড়িতে সবজি চাষের আহবান এমপি শাওনের

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২০, ১৩:৩৪

করোনা ভাইরাস দুর্যোগকালিন সময়ে নিজ বাড়িতে সবজি চাষের আহবান এমপি শাওনের

করোনা ভাইরাস দুর্যোগকালিন সময়ে নিজ বাড়িতে বেশি করে সবজি চাষ করে নিজেদের পুষ্টি চাহিদা পূরণ করার আহবান জানিয়েছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। শনিবার লালমোহন পৌরসভার ৮নং ওয়ার্ডে ও গজারিয়া এলাকায় ৬৫০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে উন্নত মানের সবজি বীজ ও সার বিতরণ করেন এমপি শাওন।

এসময় তিনি বলেন, বাংলাদেশসহ সারা পৃথিবী আজ করোনা ভাইরাসের কারণে ঝুঁকিপূর্ণ। প্রধানমন্ত্রীর ঘোষিত ৩১ দফার আলোকে সকলকে বিধিনিষেধ মেনে চলতে হবে। এমপি শাওন বলেন, প্রান্তিক কৃষকরাই প্রধানমন্ত্রীর প্রধান হাতিয়ার। এক টুকরো মাটিও যেন খালি না থাকে। ধান চাষের পাশাপাশি সবাইকে সবজি চাষ করতে হবে। আমাদের দৈহিক চাহিদা পূরণের জন্য বেশি করে শাক সবজি চাষ করতে হবে।

বছরব্যাপী নিরাপদ সবজি উৎপাদনের মাধ্যমে সারা বছরের পুষ্টি চাহিদা পূরণে সবাইকে এগিয়ে আসতে হবে। নিজের এলাকার চাহিদা পূরণ করে পার্শ্ববর্তী এলাকায়ও যেন সরবরাহ করতে পারে। সকলকে পরিকল্পনা করে ভোলা জেলাকে খাদ্য উদ্বৃত্ত জেলায় পরিণত করার আহ্বান জানান তিনি।

এমপি শাওন আরো বলেন, সরকারের কৃষি বান্ধব নীতি প্রণয়ন ও সময়োপযোগী বিভিন্ন প্রযুক্তি ব্যবহারের ফলে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। ফলে দেশে কর্মসংস্থান সম্প্রসারিত হচ্ছে। অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা কৃষি অফিসার এএসএম শাহাবুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জাহেদুল ইসলাম নবীন, পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম বাদল, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন সহ আরো অনেকে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি