LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা আগস্ট, ২০২০ ইং

করোনা পরিস্থিতি ‘সবচেয়ে খারাপ অবস্থায়’

করোনা পরিস্থিতি ‘সবচেয়ে খারাপ অবস্থায়’

প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্ব জুড়ে করোনায় মহামারির পরিস্থিতি প্রতিদিন আরও খারাপের দিকে যাচ্ছে। গত ছয় সপ্তাহে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাসচিব ড. টেড্রোস গেব্রেয়াসাস বলেছেন, করোনা ভাইরাসের মহামারিতে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা এ পর্যন্ত ঘোষিত সকল জরুরী অবস্থার মধ্যে কোভিড-১৯ পরিস্থিতি সবচেয়ে গুরুতর।

সুইজারল্যান্ডের জেনেভায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সারা বিশ্বে এক কোটি ৬০ লাখ মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪০ হাজার মানুষের।

ডব্লিউএইচও প্রধান আরো বলেন, ‘করোনা পরিস্থিতি খারাপ হওয়া অব্যাহত রয়েছে। গত ছয় সপ্তাহে আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে।’

বার্তা সংস্থা রয়টার্স বলছে, এই অবস্থা থেকে উত্তরনের জন্য তিনি কঠোর স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, মাস্ক পরা, ভিড় এড়ানোসহ অন্যান্য নিয়ম-কানুন মাধ্যমেই বিশ্ব এই পরিস্থিতি মোকাবেলা করতে পারে।

ভার্চুয়াল ব্রিফিংয়ে টেডরস বলেন, যেখানে স্বাস্থ্যবিধি মানা হয়েছে, সেখান থেকে করোনার মহামারি চলে গেছে। যেখানে মানা হচ্ছে না, সেখানে সংক্রমণ বাড়ছে।

এ সময় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারায় কানাডা, চীন, জার্মানি ও দক্ষিণ কোরিয়ার প্রশংসাও করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি