LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় এমপি শাওনের নানামুখী পদক্ষেপ

করোনায় এমপি শাওনের নানামুখী পদক্ষেপ

ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, করোনা মহামারি রোধে শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ও জনপ্রতিনিধি হিসেবে জনগনের প্রতি আমার দায় অনুভব করে যথাসাধ্য কর্মকান্ড চালিয়ে যাচ্ছি।
এপ্রিল মাসের ২ তারিখে আমি নির্বাচনীয় এলাকায় থেকেই নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় দ্রবাদি প্রদানের মাধ্যমে ত্রাণ কার্যক্রম শুরু করি এবং আজ অবধি খেটে খাওয়া মানুষ, দিন মজুর, কৃষক, পরিবহন ও ট্রাক শ্রমিক, রিক্সা-ভ্যান-অটো চালক, নরসুন্দর, বেদে, নির্মান শ্রমিক, প্রতিবন্ধি, ক্ষুদ্র ব্যবসায়ী, অন্যান্য শ্রমিক, কর্মক্ষমহীন, অসহায়, দরিদ্র সহ নিম্ন-মধ্যবিত্তদের মাঝেও নিজে উপস্থিত  থেকে ত্রাণ বিতরন কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
বাংলাদেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়া মাত্র‌ই আমি নিজ জেলা, বিশেষ করে নিজ নির্বাচনী এলাকা করোনা ভাইরাস মুক্ত রাখতে ব্যাপকভাবে সচেতনতামূলক কার্যক্রম চালাই এবং আজ অবধি অব্যাহত রেখেছি। এই কার্যক্রমের অংশ হিসেবে নির্দেশনা মূলক লিফলেট বিতরন, শহর থেকে গ্রাম পর্যায়ে মাইকিং, সচেতনতা মূলক প্রচার ও নিয়মিত জীবানুনাশক স্প্রে করে যাচ্ছি।
এমপি শাওনে আরো বলেন, নিজস্ব অর্থায়নে আমি ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইন শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকসহ মাঠ পর্যায়ে যে সকল স্বেচ্ছাসেবীগণ কাজ করছেন তাদের প্রয়োজনীয় সামগ্রী অর্থাৎ পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার, বিশেষায়িত চশমা ইত্যাদি সরবরাহ করার চেষ্টা করেছি।
এছাড়াও আমি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় সিভিল প্রশাসন, পুলিশ প্রশাসন, সামরিক কর্মকর্তা, সিভিল সার্জন, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সাথে সমন্বয় করে সার্বক্ষনীক কাজ চালিয়ে যাচ্ছি।
সমাজের বিত্তশালী, সাংবাদিক ও সমাজকর্মীদের এই দূর্যোগ মোকাবিলায় যার যার অবস্থান থেকে এগিয়ে আসার জন্য অনুরোধ, অনুপ্রেরণা ও উৎসাহ যোগানোর চেষ্টা করছি।
এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অন্যান্য সহযোগী ও সামাজিক সংগঠনকে সাথে নিয়ে এই দূর্যোগ মোকাবিলায় দিন-রাত কাজ করে যাচ্ছি।
হট লাইন চালু করেছি। হট লাইনে কোন দুঃস্থ ব্যক্তির ফোন আসা মাত্র আমি নিজে যত রাত হোক সেখানে খাবার সামগ্রী অথবা চাহিত সামগ্রী পৌঁছে দিচ্ছি।
এ পর্যন্ত ২৫ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, তেল, পেয়াজ, আলু ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরন করেছি। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগনের মাঝে নিত্য খাদ্য সামগ্রীর পাশাপাশি ইফতার সামগ্রী বিতরন করা হয়। এছাড়া আমি নিয়মিত প্রায় ৫০০ জন পথচারির মাঝে প্রস্তুতকৃত ইফতার প্রদানের ব্যবস্থা করেছি।
স্বাভাবিক পরিস্থিতি ফিরে না আসা পর্যন্ত এই ত্রাণ বিতরন সহ সকল কার্যক্রম চালিয়ে যাবো। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা চার বারের সফল প্রধানমন্ত্রী, আধুনিক বাংলার রুপকার জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত মহান দায়িত্ব দেহে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত পালন করে যাবো ইনশাআল্লাহ্‌।
আমার নির্বাচনী এলাকার সম্মানিত জনগন‌ই আমার সাহস ও অনুপ্রেরণা। মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে এই মহামারি জনগনকে সাথে নিয়ে প্রতিরোধ করতে সক্ষম হবো ইনশাআল্লাহ্‌।
লালমোহননিউজ/ এইচ.পি
Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি