LalmohanNews24.Com | logo

২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কথায় নয় বাস্তবেই তিনি একজন সত্যিকারের জনপ্রতিনিধি

কথায় নয় বাস্তবেই তিনি একজন সত্যিকারের জনপ্রতিনিধি

বিশ্ব মানবতা যখন করোনার প্রকোপ বিপন্ন! যখন থমকে গেছে জনজীবন! যখন সবাই নিজেকে বাঁচানোর তাগিদে ঘরবন্ধি! যখন পরিবার পরিজনকে বাঁচাতে বইছে সচেতনতার জোয়ার! যখন প্রাণঘাতী করোনার সংক্রমনরোধে শারীরিক দুরত্ব থেকে আমরা মধ্যযূগীয় সামাজিক দুরত্বে চলে যাচ্ছি! পৃথিবীজুড়ে যখন মৃত্যুর মিছিল! যখন বাবা পালিয়ে যাচ্ছে সন্তানের লাশ ফেলে; সন্তান পালিয়ে যাচ্ছে বাবার লাশ ফেলে! যখন মৃত্যুভয়ে আমাদের আপনজন কিংবা সুস্থ সবল কারো কাছ থেকেও আমরা চলে যাচ্ছি যোজন যোজন দুরত্বে!

ঠিক তখনই নিজের জীবন বাজি রেখে নিজ নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে ওপর প্রান্তে ছুটে চলছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। দিন নয়-রাত নয় সবই যেনো তাঁর কাছে সমান। সারাদিনের পরিশ্রম শেষ করে রাতেও থেমে থাকে না এমপি শাওনের কর্মচাঞ্চল্য। রাত বিরাত ছুটেই চলছেন মহামারী করোনা ভাইরাসের কারণে গৃহবন্ধি অসহায় মানুষের খোঁজে। সাধ্যমত সহযোগিতা করছেন এসব অসহায় মানুষগুলোকে।

সম্প্রতি রাত ১২ টায় এক বিধবা নারীর ফোন পেয়ে রাতেই ছুটে যান ওই নারীর বাড়িতে। সেখানে গিয়ে ওই পরিবারের সদস্যদের জন্য খাদ্য সামগ্রী ও শিশুর জন্য দুধ প্রদান করেন এমপি শাওন। এছাড়াও এসময় বিধবা ওই নারীর পরিবারকে নগদ অর্থ সহায়তাও প্রদান করেন তিনি।

এদিকে শনিবার রাতেও এক মাদ্রাসা শিক্ষকের ফোন পেয়ে রাতেই ওই বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে হাজির হন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। এছাড়াও প্রতিদিন ভোর থেকেই রোজাদারদের জন্য ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি। এমপি নূরুন্নবী চৌধুরী শাওনের এমন কর্মকাণ্ডেকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

এমপি শাওন বলেন, বর্তমান সময়ে করোনা বিশ্বব্যাপী একটি মহামারী। বাংলাদেশেও হানা দিয়েছে এই মহামারী করোনা ভাইরাস। এর প্রভাবে অনেক মানুষ কর্মহীন হয়ে অসহায় হয়ে গিয়েছে। তবে তাদের কোনো কষ্ট না বুঝতে দিয়ে দিন রাত ছুটছি তাদের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী নিয়ে। এমনকি এই মহামারী পরবর্তী সময়ে খাদ্য সংকট মোকাবিলা করতে কৃষকদের মাঝেও উন্নতমানের বীজ প্রদান করা হচ্ছে। এছাড়াও কৃষকদের মাঝে বিনামূল্যে সার প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের সুরক্ষার জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন। তাই সকলকে প্রধানমন্ত্রীর ঘোষিত ৩১ দফা মেনে চলতে হবে। ইনশাহআল্লাহ খুব শিগগিরই এ মহামারী চলে যাবে। অন্ধকার কেটে খুব দ্রুত আলো আসবেই।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি