LalmohanNews24.Com | logo

২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ওদের রক্তে বাঁচে অন্যের জীবন!

ওদের রক্তে বাঁচে অন্যের জীবন!

ধর্ম-বর্ণসহ সকল বিবেধ পিছনে ফেলে নিজের রক্ত দিয়ে অন্যকে বাঁচাতে এগিয়ে আসে সেচ্ছাসেবী সংগঠন ‘শঙ্খচিল’ এর এক ঝাঁক তরুন ও যুবক কর্মী। রক্তের প্রয়োজনে কেউ ফোন করলে তারা নিজেরাই রক্ত দিতে চলে যায় অথবা কাউকে রক্তদানে উৎসাহী করে রক্তের প্রয়োজন মিটিয়ে দেন। ২০১৭ ইং সালের ৪ ঠা জুলাই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে ‘শঙ্খচিল’ এর প্রায় শতাধিকেরও অধিক সদস্য ভোলা, বরিশাল, ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে সেচ্ছায় রক্তদান করেছেন। এছাড়াও ‘শঙ্খচিল’ এর প্রায় আড়াই শতাধিক ডোনার সদস্য ২-৩ বার করে রক্তদান করেছেন।

সংগঠনের পক্ষ থেকে এদের মধ্যে রক্তদানে অন্যতম ২৮ বছর বয়সী মো. সবুজ। তিনি এ পর্যন্ত রক্ত দিয়েছেন ১০ বার। ২২ বছর বয়সী ইয়াআমিন নাজিম, মো. জুয়েল, মাছুম বিল্লাহ, মিরাজ এ পর্যন্ত রক্ত দিয়েছেন ৭-৮ বার। অন্যদিকে ২০ বছর বয়সী রবিন শর্মাও সেচ্ছায় রক্তদান করেছেন ৭ বার।

এব্যাপারে ওই সংগঠনের সাধারণ সম্পাদক মো. জুয়েল রানা বলেন, আমরা চাই আমাদের দেয়া রক্তে বেঁচে যাক মুমূর্ষ রোগীরা। তাদের এই বেঁচে যাওয়াই আমাদের মনে প্রশান্তি জোগায়। তবে আমাদের মত সকলকে রক্তদানে এগিয়ে আসতে হবে। এছাড়াও কোনো প্রসূতি মায়ের জন্য রক্তদানের ক্ষেত্রে তার নিকটতম আত্মীয়দের এগিয়ে আসা উচিত। এবং কারও সন্তানের প্রসবের প্রায় দুই মাস আগ থেকে তার আত্মীয় স্বজনদের ভিতর থেকে ওই গ্রুপের রক্ত খোঁজ করে বের করতে হবে। তাহলেই রক্তের কারণে কোনো মায়ের আর মৃত্যু ঝুঁকিতে পড়তে হবে না। সব শেষ রক্তদানের মত এমন মহৎ কাজে সকলকে এগিয়ে আসতে হবে। তাহলেই কেউ আর রক্তের জন্য মারা যাবে না।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি