LalmohanNews24.Com | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

এমপি শাওন’র ১০ম বর্ষপূর্তি আজ

এমপি শাওন’র ১০ম বর্ষপূর্তি আজ

আব্দুস সাত্তার: ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন’র সংসদ সদস্য হিসেবে ১০ বছর পূর্তি আজ। ২০১০ সালের ২৪ এপ্রিল একটি উপ-নির্বাচনের মধ্যদিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন নূরুন্নবী চৌধুরী শাওন।
উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ারপর লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে সন্ত্রাসের জনপদ থেকে শান্তির জনপদে রূপান্তরিত করেন তিনি। একই সাথে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তোলেন দুই উপজেলাকে।
১০ বছরে উল্লেখযোগ্য উন্নয়নের মধ্যে রয়েয়ে লালমোহনে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, ১৬০টি নতুন বিদ্যালয় ভবন নির্মাণ, ১৫৮টি পুরাতন বিদ্যালয় ভবন মেরামত, লালমোহন উপজেলা পরিষদের নতুন ভবন নির্মাণ,  দুই উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ,  দুই থানার নতুন থানা ভবন নির্মাণ,  বড় দুইটি ব্রীজ নির্মাণ, প্রায় ২০০টি ব্রীজ কালভার্ট নির্মাণ করেছেন সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।
এছাড়াও শিক্ষার মান্নোয়নে লালমোহন সদরে হাজী নূরুল ইসলাম চৌধুরী মহা বিদ্যালয়, বদরপুরে নূরুন্নবী চৌধুরী শাওন মহা বিদ্যালয়, ফরাজী বাজারে হোসনে আরা চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়, তজুমদ্দিনে হোসনে আরা চৌধুরী মহিলা কলেজ ও ফারজানা চৌধুরী বালিকা বিদ্যালয় স্থাপন করেছেন।
মেঘনার হাত থেকে তজুমদ্দিন উপজেলাকে রক্ষা করতে প্রায় ১১শ কোটি টাকা বরাদ্দ করে ব্লোক বসিয়ে নদী ভাঙ্গনরোধ করেছে। একই সাথে লালমোহন ধলীগৌরনগর ইউনিয়ন নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে প্রায় ৪শ কোটি টাকা বরাদ্দ করেছেন তিনি।
সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে উন্নয়নের পাশাপাশি আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনকে সুসংগঠিত করেছেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। যে কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নূরুন্নবী চৌধুরী শাওন।
লালমোহননিউজ/ এইচ.পি
Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি