LalmohanNews24.Com | logo

১১ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০১৯ ইং

এমপি শাওনকে মন্ত্রী করার দাবী লালমোহন-তজুমদ্দিনবাসীর

এমপি শাওনকে মন্ত্রী করার দাবী লালমোহন-তজুমদ্দিনবাসীর

মোঃ ফরিদ উদ্দিন: ভোলা-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনকে মন্ত্রী দেয়ার দাবি জানাচ্ছেন তাঁর নির্বাচনী এলাকা লালমোহন-তজুমদ্দিনবাসী।
নুরুন্নবী চৌধুরী শাওন মগবাজার টিএন্টি স্কুল থেকে ছাত্র রাজনীতিতে আসা এই আওয়ামী লীগ নেতার সবচেয়ে বড় যোগ্যতা উন্নয়ন।
নির্বাচনী এলাকা ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) উপজেলায় ৯০% উন্নয়ন করেছেন এমপি শাওন।

দীর্ঘ ৯ বছর নিরলস পরিশ্রমের মাধ্যমে বদলে দিয়েছেন লালমোহন-তজুমদ্দিনের চিত্র। এলাকাবাসী তাকে নিয়ে গর্ব করেন। তারা বলেছেন, দায়িত্ববোধ, কর্তব্যনিষ্ঠা ও আধুনিকতার ভিশন থাকলে একটি অবহেলিত, অনুন্নত এলাকাকে কীভাবে বদলে ফেলা যায়, তা সরেজমিন লালমোহন-তজুমদ্দিন না গেলে বোঝা যাবে না। এই বদলের রূপকার এমপি শাওন।

লালমোহন কলেজ মাঠে প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর নামে ডিজিটাল পার্কসহ আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র গড়ার কাজ অব্যাহত রেখেছেন। শিশু পার্কের কাজ প্রায় সমাপ্ত।
লালমোহন-তজুমদ্দিনকে নদীভাঙন থেকে রক্ষা করার জন্য নূরুন্নবী চৌধুরী শাওনের সময়ে প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এছাড়া এলজিইডির মাধ্যমে প্রায় ১ হাজার কোটি টাকার পাকা রাস্তা ও ব্রীজ-কালভার্ট নির্মাণ ও সড়ক বিভাগের মাধ্যমে সড়ক নির্মাণ ও পুনর্নির্মাণ করিয়ে বিচ্ছিন্ন এই জনপদে যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন এনেছেন তিনি।
লালমোহন-তজুমদ্দিনের মানুষের সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে অক্লান্ত প্রচেষ্টায় এসব কাজ করেছেন এমপি শাওন।
লালমোহন-তজুমদ্দিনে চারটি কলেজ করেছেন। এছাড়াও নতুন ছয়টি মাধ্যমিক স্কুল ও ৮টি প্রাথমিক বিদ্যালয় স্থাপন এবং শতাধিক স্কুল-কলেজ-মাদ্রাসায় নতুন একাডেমিক ভবন নির্মাণ করে শিক্ষা ক্ষেত্রে নজরকাড়া উন্নয়ন করেছেন শাওন। লালমোহন সরকারী শাহবাজপুর কলেজে অনার্স কোর্স চালুসহ ‘অনার্স ভবন’ নির্মাণ করে উচ্চশিক্ষার সুবিধা ও বিভিন্ন স্তরে প্রায় ১০টি নতুন পরীক্ষাকেন্দ্র চালু করে শিক্ষার সুযোগ বিকেন্দ্রীকরণ করেছেন।

লালমোহনে সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে স্থাপন করেছেন দেশের সর্ববৃহৎ আধুনিক ডিজিটাল এলইডি টেলিভিশন। প্রতিদিন হাজার হাজার পর্যটক পরিদর্শন করছেন। সমগ্র পৌরসভায় সৌরবাতি স্থাপনসহ প্রায় পুরো উপজেলাকে এনেছেন পল্লী বিদ্যুতের আওতায়। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, এতিমখানা ও মন্দির নির্মাণ এবং উন্নয়ন করেছেন।
লালমোহন উপজেলা হাসপাতালকে ৫১ শয্যা এবং তজুমদ্দিন উপজেলা হাসপাতালকে ৫১ শয্যায় উন্নীত করেছেন এমপি শাওন।

এবারো জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসন থেকে তৃতীয় বারের মত বিপুল ভোটে ‍বিজয়ী হয়েছেন নূরুন্নবী চৌধুরী শাওন।
নূরুন্নবী চৌধুরী শাওন বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ঢাকার রাজপথ কাঁপিয়েছেন। একের পর এক বিভিন্ন মামলায় বহুবার কারাবরণ করেছেন।

লালমোহন-তজুমদ্দিনের সাধারণ মানুষের ভাষ্য, এই এলাকায় অনেকেই এমপি ও মন্ত্রী ছিলেন কিন্তু শাওনের মতো উন্নয়ন আর কেউ করতে পারেননি। তাই তারা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন নূরুন্নবী চৌধুরী শাওনকে মন্ত্রী করা হউক।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি