LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা আগস্ট, ২০২০ ইং

এবার ৩০ সেকেন্ডেই হবে করোনা পরীক্ষা

এবার ৩০ সেকেন্ডেই হবে করোনা পরীক্ষা

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত হয়ে পড়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশুগলো। ভাইরাসটির ধ্বংসযজ্ঞ চলছে বিশ্বের ২১৩টি দেশে। এখনও পর্যন্ত এর কার্যকর কোনও প্রতিষধক আবিষ্কার না হওয়ায় বিশ্বব্যাপী বেপরোয়া হয়ে উঠেছে এই ভাইরাস।

তবে থেমে নেই বিজ্ঞানীরা। করোনার সঙ্গে যুদ্ধে কীভাবে দ্রুত জয়ী হওয়া যায় সেই চেষ্টা চলছে বিশ্বজুড়ে। কেউ তৈরি করছেন ওষুধ, কেউ নিয়ে আসছেন ভ্যাকসিন। এবার করোনা মোকাবিলায় ভারতে আসছেন ইসরায়েলের বিজ্ঞানীরা।

জানা গেছে, ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করবেন এই বিজ্ঞানীরা। তারা একটি বিশেষ টেস্ট কিট তৈরি করবেন, যা নাকি মাত্র ৩০ সেকেন্ডেই বলে দেবে মানবদেহে করোনার উপস্থিতি।

ভারতের বিজ্ঞানী কে বিজয় রাঘবন ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সঙ্গে যৌথভাবে র‌্যাপিড টেস্ট কিট তৈরি করা হবে। মাত্র ৩০ সেকেন্ডেরও কম সময়ে ওই কিটের মাধ্যমে করোনা পরীক্ষার ফল পাওয়া যাবে।

এ কিটের বিষয়ে ইসরায়েল দূতাবাসের এক টুইটার বার্তায় বলা হয়, ‘কয়েক সপ্তাহের মধ্যেই ভারত এবং ইসরায়েল করোনাবিরোধী অভিযানে নেতৃত্ব দেবে। ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয় এই অভিযানে সামিল থাকবে।’

ইসরায়েল দূতাবাস অন্য একটি টুইটে জানায়, ‘বিশেষ বিমানে দিল্লি আসবেন ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং গবেষকরা।’

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি