LalmohanNews24.Com | logo

৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

এবারের বিশ্ব ইজতেমা নিয়ে সংশয়!

এবারের বিশ্ব ইজতেমা নিয়ে সংশয়!

বিশ্ব ইজতেমা। মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত। তাবলিগের সবচেয়ে বড় জমায়েত। বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছরই অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ইজতেমা।

তবে গত কয়েকবছর ইজতেমা মাঠে লোকের উপস্থিতি বেড়ে যাওয়ায় দুই পর্বে হচ্ছে বিশ্ব ইজতেমা। গতবছর হয়েছে ৫৫তম বিশ্ব ইজতেমা। এ বছর ৫৬তম ইজতেমা হওয়ার কথা রয়েছে।

নির্ধারিত সময় অনুযায়ী, আসছে নতুন বছরের ৮ জানুয়ারি বসবে ইজতেমার পরবর্তী আসর। কিন্তু করোনার কারণে যখন সবকিছু থমকে গেছে তখন সংশয় দেখা দিয়েছে ইজতেমা নিয়েও।

সময় ঘনিয়ে আসলেও এবারের ইজতেমা নিয়ে কিছুই বলতে পারেননি আয়োজক কিংবা সংরকারের সংশ্লিষ্ট কেউ। আয়োজক কর্তৃপক্ষ বলছেন, যেহেতু করোনাকাল চলছে তাই এত বড় লোক সমাগমের বিষয়ে সরকারের পক্ষ থেকে নিশ্চয়ই কোনো না কোনো দিক নির্দেশনা থাকবে। সেরকম কিছু এখনো পাওয়া যায়নি। অন্যদিকে সরকার বলছে, আয়োজকরা তাদের উদ্যোগ সম্পর্কে সরকারকে কিছুই জানায়নি।

আয়োজক কমিটির মুরব্বি ডা. শাহাবুদ্দিন বলেন, বিষয়টি নিয়ে আমরা পুরোপুরি অন্ধকারে রয়েছি। ইজতেমা হবে কিনা, তা নিশ্চিত করে বলতে পারছি না। এমন একটা সময়ে আমরা অবস্থান করছি, যখন সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসাটা জরুরি। সেজন্য আমরা অপেক্ষা করছি। ইজতেমা সীমিত আকারে হতে পারে, তারিখ পিছিয়ে দিয়েও হতে পারে, আবার বাতিলও হতে পারে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি