LalmohanNews24.Com | logo

২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং

একটি পাবলিক টয়লেট সংস্কারের অভাবে…..

এ.এইচ রিপন এ.এইচ রিপন

রমাগঞ্জ ও লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন প্রতিনিধি

প্রকাশিত : অক্টোবর ১২, ২০১৮, ১৯:৩০

একটি পাবলিক টয়লেট সংস্কারের অভাবে…..

ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের রায়চাঁদ বাজারে একটি পাবলিক টয়লেট সংস্কারের অভাবে নষ্ট হচ্ছে বাজারের পরিবেশ। এতে করে বাজার ব্যবসায়ীরা বিভিন্ন স্থানে মল-মূত্র ত্যাগ করছে। যাতে করে বাজারের পরিবেশ হুমকির মুখে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, রায়চাঁদ বাজারের ব্যবসায়ীদের জন্য সরকারিভাবে একটি টয়লেট রয়েছে। যা ওই বাজারের মুসল্লীদের সুবির্ধাথে বাজার মসজিদের কাছে স্থাপন করা হয়েছে। যাতে করে উপকৃত হচ্ছিল মসজিদের মুসল্লি ও বাজার ব্যবসায়ীরা। তবে গত ৪-৫ মাস ধরে পাবলিক টয়লেটটি ব্যবহারের অনুপোযগী হয়ে পড়ায় মসজিদ কর্তৃপক্ষ তা বন্ধ করে দেয়। এরপর থেকে ব্যবসায়ী ও বাজারের ক্রেতারা চরম ভোগান্তিতে পড়েছে। তারা কোনো উপায় না পেয়ে যেখানে সেখানে মল-মূত্র ত্যাগ করতে বাধ্য হচ্ছে।

বাজারের ব্যবসায়ী মুনসুর আলম শান্ত, রিপন, মিজানুর রহমান হাওলাদার ও কামাল হোসেন জানান, এখানের পাবলিক টয়েলেটটি বন্ধ থাকার কারণে আমাদের অনেক সমস্যা হচ্ছে। যার জন্য লোকজন মসজিদের সামনে রাস্তায় বসে মল-মূত্র ত্যাগ করছে। যা মসজিদের পুকুরের পানির সাথে এক হয়ে যায়। এতে করে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারদিকে। যার কারণে এর আশেপাশে চলাচল করাই কষ্ট সাধ্য। তাই আমরা অতি দ্রুত এ সমস্যার সমাধাণ চাই।

এবিষয়ে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল খালেক মাষ্টার বলেন, ব্যবসায়ী ও মুসল্লিদের সমস্যার বিষয়টি শুনেছি। আগামী সপ্তাহের মধ্যে এর সমাধাণ করা হবে।

সম্পাদনায়: হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি