LalmohanNews24.Com | logo

২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জুন, ২০২০ ইং

ঈদের ছুটিতে সৌদিতে ২৪ ঘণ্টাই কারফিউ

ঈদের ছুটিতে সৌদিতে ২৪ ঘণ্টাই কারফিউ

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঈদ-উল-ফিতরের পাঁচ দিনের ছুটিতেও সৌদি আরবজুড়ে ২৪ ঘণ্টার কারফিউ জারি থাকবে। মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। রমজান মাসের শেষে ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত এ কারফিউ বলবৎ থাকবে।
এর আগে মক্কা ছাড়া সৌদি আরবজুড়ে স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মানুষজন চলাফেরা করতে পারবেন। এ সময়ে অর্থনৈতিক কর্মকাণ্ডও চালু থাকবে। মক্কায় এখনও ২৪ ঘণ্টার কারফিউ বহাল রয়েছে।
গত ২৩ মার্চ ২১ দিনের কারফিউ জারি করে দেশটির সরকার। এরপর করোনার প্রাদুর্ভাব না কমায় ক্রমান্বয়ে বাড়ানো হয়েছে এর মেয়াদ।
গত ২৬ এপ্রিল মক্কা ও এর আশপাশের এলাকা বাদে অন্যসব জায়গায় কারফিউ শিথিল করা হয়। এর আওতায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা নাগাদ মানুষজন চলাচল এবং দোকানপাট খোলার অনুমতি দেয়া হয়েছিল।
গত ০২ এপ্রিল সৌদি আরবের রাজধানী রিয়াদ, মক্কাসহ অন্য বড় শহরগুলোতে ২৪ ঘণ্টার কারফিউ জারি হয়েছিল। প্রাথমিক ভাবে শহরগুলোতে ১৫ ঘণ্টার কারফিউ জারির পর তা বাড়ানো হয়েছিল।
করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে আরও এক হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৯২৫ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪ জনে।
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি