LalmohanNews24.Com | logo

১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইতালির নতুন প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি

ইতালির নতুন প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি

ইতালির পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে আনুষ্ঠানিকভাবে মারিও দ্রাঘির নাম ঘোষণা করা হয়েছে। শনিবার তিনি শপথ গ্রহণ করবেন। দ্রাঘি ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের সাবেক প্রধান ছিলেন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, ইতালির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেলার সঙ্গে মন্ত্রিসভার এক বৈঠকের পর মারিও দ্রাঘিকে দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়। ইতালির প্রায় সব রাজনৈতিক দলই তাকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন জানিয়েছেন।

এর আগে গত ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন জিসেপে কন্তে। মহামারি করোনাভাইরাস মোকাবেলা ও সৃষ্ট অর্থনৈতিক মন্দা কাটাতে ব্যর্থ হওয়ার দায়ভার নিয়ে তিনি প্রেসিডেন্টের কাছে ওইদিন পদত্যাগপত্র জমা দেন।

কন্তে সরকারের করোনাভাইরাস পরিস্থিতি সামাল দেয়া এবং অর্থনৈতিক মন্দা নিয়ে বিরোধের কারণে জোটে এই ভাঙন ধরে। এর পরই জোট থেকে বের হয়ে যায় সাবেক প্রধানমন্ত্রী মাত্তেও রেনজির ছোট্ট ইতালিয়া ভিভা পার্টি। এতে সিনেটে সংখ্যাগরিষ্ঠতা হারান ইতালির প্রধানমন্ত্রী। পরে শূন্যস্থান পূরণ করতে মধ্যপন্থি এবং স্বতন্ত্র সিনেটরদেরকে কোয়ালিশনে আনার চেষ্টায় ব্যর্থ হন তিনি। শেষ পর্যন্ত পদত্যাগ করা ছাড়া তার হাতে আর কোনো উপায় ছিল না।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি