LalmohanNews24.Com | logo

৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

আর কত থাকব উপবাস, ‘খাবার দে’!

আর কত থাকব উপবাস, ‘খাবার দে’!

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ত্রাণ সহায়তার দাবিতে উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. ইউনুছ মিয়া ওরফে ইনুর নেতৃত্বে বিক্ষোভ করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ‘আর কত থাকব উপবাস, খাবার দে’- লেখাযুক্ত ব্যানার নিয়ে উপজেলার সৈয়দটুলা গ্রামের লোকজন বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি নিয়ে ভুক্তভোগীরা উপজেলা পরিষদের সামনে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করে ত্রাণ সহায়তার দাবিতে নানা স্লোগান দেন। বিক্ষোভকারীদের দাবি, সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডে সরকারি কোনো ত্রাণ সহায়তা পাননি। এর ফলে তাদের অনেকের বাড়িতে চুলা জ্বলছে না। এতে করে মানবেতর দিন কাটছে তাদের।

শ্রমিক লীগ নেতা মো. ইউনুছ মিয়া বলেন, করোনাভাইরাসের প্রভাবে সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। আমাদের ওয়ার্ডে সরকারি কোনো ত্রাণ আসেনি। এই ওয়ার্ডে হতদরিদ্র ও শ্রমিক রয়েছেন। আমাদের সবার কাজকর্ম বন্ধ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো আমাদের জন্য কিছু পাঠিয়েছেন, আমাদের এলাকায় তো এগুলো আসেনি। সে জন্য আমরা বিক্ষোভ করেছি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমাদের ত্রাণ দেয়ার ব্যাপারে আশ্বস্ত করার পর আমরা চলে এসেছি।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মুসা হ্যান্ড মাইকে পরিবেশ পরিস্থিতি শান্ত করছেন। এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে।

যদিও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মুসা বলেন, ত্রাণের জন্য বিক্ষোভ করা হয়নি। তাদেরকে বলা হয়েছে সরকার মাথাপিছু তিন হাজার করে টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছে, এগুলো তারা পাচ্ছে না। ইনু এই গুজব ছড়িয়ে তাদেরকে নিয়ে এসেছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানকে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি