LalmohanNews24.Com | logo

১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আর্জেন্টিনার বিজয়োল্লাসে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ

আর্জেন্টিনার বিজয়োল্লাসে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সে পুলিশ ও বিশ্বকাপ জয় উদযাপনকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে বহু। তাছাড়া গ্রেফতারেরও শিকার হয়েছেন অনেকে। এতে তছনছ হয়ে গেছে বিজয় শোভাযাত্রা।

দেশটির নিরাপত্তা কর্মকর্তারা জানান, সংঘর্ষের ঘটনায় ৩১ জন আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ১৩ জনকে। ধারণা করা হচ্ছে, জয় উদযাপন করতে প্রায় ৫০ লাখ মানুষ জড়ো হয়েছিল।

জরুরি সার্ভিসের প্রধান আলবার্তো ক্রেসেন্টি বলেছেন, আহতদের বেশিরভাগকে শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, এর মধ্যে রয়েছে ফার্নান্দেজ, রামোস মেজিয়া, রিভাদাভিয়া, ডুরান্ড ও আর্জেরিচ। তবে আহতদের মধ্যে কারোর অবস্থায়ই গুরুতর নয়।

বিশৃঙ্খলাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। বলা হয়েছে, অনেক উদাযাপনকারীরা ঐতিহ্যবাহী ওবেলিস্ক মনুমেন্টে প্রবেশ করে অবকাঠামো ভাঙচুর করে। তাছাড়া অনেকেই এটির চূড়ায় ওঠে। এসময় পুলিশ তাদের নিবৃত্ত করারা চেষ্টা করলে সংর্ঘষ শুরু হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওবেলিস্কের মধ্যে নিজেদের ব্যারিকেড দিয়ে রাখে ফুটবল ভক্তরা। পাশাপাশি পুলিশকে লক্ষ করে পাথর ও বোতল নিক্ষেপ শুরু করে।

এর আগে মেসিদের ছাদখোলা বাসে করে কেন্দ্রীয় ওবেলিস্কো মনুমেন্টে পৌঁছানোর কথা ছিল। কিন্তু প্রচণ্ড ভিড়ের কারণে রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

এক পর্যায়ে ভয়াবহ কাণ্ড ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, টিম বাস ব্রিজ পার হওয়ার সময় বেশ কয়েকজন সমর্থক তাতে লাফিয়ে পড়ার চেষ্টা করেন।

পরিস্থিতি সামাল দিতে নিরাপত্তাকর্মীদের বাড়তি তৎপরতা দেখা যায়। মেসিদের ছাদখোলা বাস থেকে তুলে দেওয়া হয় হেলিকপ্টারে।

সূত্র: বুয়েন্স আয়ার্স টাইমস

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি