LalmohanNews24.Com | logo

১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আমার শরীরে ২০ ব্যাগ রক্ত লেগেছিল – নাজিম উদ্দিন আলম

আমার শরীরে ২০ ব্যাগ রক্ত লেগেছিল – নাজিম উদ্দিন আলম

এম.ইউ. মাহিম, বিশেষ প্রতিবেদক।।এদেশের  ছাত্র রাজনীতির সোনালী অতীতের অহংকার, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক ও ডাকসু এজিএস, প্রেসক্লাব ঘোষিত জাতীয় বীর, ৯০ এর গনঅভ্যুথানের মহানায়ক ভোলা-৪ আসনের একাধিকবার নির্বাচিত সাবেক সাংসদ, মৃত্যুঞ্জয়ী জননেতা আলহাজ্ব নাজিম উদ্দীন আলম বলেছেন, ‘আমিন বাজারে পুলিশি হামলার সময় আমার শরীরে ২০ ব্যাগ রক্ত লেগেছিল। ৯০ এর গনঅভ্যুথান হতে শুরু করে পরবর্তীতে এদেশের মানুষের প্রতিটি গনতান্ত্রিক আন্দোলনে জীবন বাজিঁ রেখেই সম্মুখসমরে নেতৃত্ব দিয়েছি।’সোমবার (২৯শে জানুয়ারী) সকাল ১১:০০টায় সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে আলোচনার এক পর্যায়ে আবেগ আপ্লুত কন্ঠে তিনি এসব কথা বলেন।
আবেগ আপ্লুত ভারী কন্ঠে মৃত্যুঞ্জয়ী এ জননেতা আরও বলেন, ‘রাজপথে জনগনের কাতারে থেকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে অধিকার আদায় করতে গিয়ে নিজের শরীরকে অনেকবারই করেছি ক্ষতবিক্ষত। বিভিন্ন সময়ে হামলা, নির্যাতন সন্ত্রাসীদের ছোড়া বোমা, স্পিন্টার, আর পুলিশের গুলি শরীরে নিয়ে মৃত্যুর দুয়ার হতে ফিরে এসেছি অনেকবার।’
সাবেক ডাকসু এজিএস ৯০ এর গনঅভ্যুথানের এই মহানায়ক আরো বলেন, ‘২০১০ এর ভোলা-৩ এর উপনির্বাচনে প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করতে গিয়ে নির্মম হামলা আর নির্যাতনের শিকার হয়েছি। সে আঘাত আর যন্ত্রনা শরীরে নিয়ে ২০১৪ এর ৫ই জানুয়ারীর ভোটারবিহীন অবৈধ নির্বাচনের চক্রান্ত প্রতিহত করতে গিয়ে আমিনবাজারে পুলিশের নির্মম লাঠিচার্জে আর গুলিতে আমার মাথা কয়েক জায়গায় ফেটে যায়, পুলিশের একটি তপ্ত বুলেট ডানপাশের পেট ভেদ করে লিভারে গিয়েও আঘাত করে। এখনো সে বুলেট লিভারে করে যুক্তরাস্ট্রে উন্নত চিকিৎসা নিয়ে আল্লাহর অসীম রহমতে বেঁচে আছি। ঐ হামলায়ই আমার শরীরে ২০ ব্যাগ রক্ত লেগেছিল।
’এসময় আবেগআপ্লুত ভারী কন্ঠে মহান আল্লাহর নিকট শোকরিয়া জ্ঞাপন করে বলেন, আল্লাহ তার কুদরতী হাতে আমাকে চরফ্যাশন মনপুরা বাসীর সেবা করার জন্য বাঁচিয়ে রেখেছেন।
উল্লেখ্য, এদেশের গৌরবউজ্জল ছাত্র রাজনীতির অহংকারের কেন্দ্রবিন্দু ডাকসু এজিএস থাকাকালীন, ৯০ এর গনঅভ্যুথানে সফল নেতৃত্ব দিয়ে স্বৈরাচার এরশাদ সরকারের পতন নিশ্চিত করে ঘরে ফেরেন বিএনপির এ কেন্দ্রীয় নেতা। ৯০ এর গনআন্দোলনের সময় রাজপথ কাপাঁনো অনলবর্ষী এ সুবক্তা তার তেজোদীপ্ত বক্তব্যর মাধ্যমে সারা বাংলার ছাত্রসমাজের নিকট দ্যুতিময় নক্ষত্রে পরিনত হন। ছাত্রসমাজ হতে শুরু করে সর্বস্তরের জনতার হৃদয় হরন করার মত চমৎকার বক্তব্য আর বাক্যবিলাস আলোর প্রদীপ হয়ে ছড়িয়ে পড়ত সারা বাংলায়।
হাসান পিন্টু
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি