LalmohanNews24.Com | logo

২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই জুন, ২০২০ ইং

আমরা এগিয়ে যাচ্ছিলাম, করোনা আমাদের পিছিয়ে দিয়েছে: রেলমন্ত্রী

আমরা এগিয়ে যাচ্ছিলাম, করোনা আমাদের পিছিয়ে দিয়েছে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস আমাদের পিছিয়ে দিয়েছে, দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্থ করেছে। আমরা অনেক দুর এগিয়ে গিয়েছিলাম। দেশে মানুষের খাবারের কোন চিন্তা ছিল না। আমরা খাদ্যেও সয়ংসম্পুর্ন। কিন্তু এই করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কাজে যোগ দিতে পারছেন না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। নানারকম প্রণোদনা দেওয়া হচ্ছে। এর বাইরে নানাভাবে কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বৃহষ্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউপি কার্যালয়ে দুঃস্থদের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সহায়তা প্রদানের আগে  তিনি এসব কথা বলেন। রেলমন্ত্রী আরও বলেন, করোনার দূর্যোগের মধ্যে আমাদের ধানের বাম্পার ফলন হয়েছে। অন্য ফসলেও উৎপাদন বৃদ্ধি হয়েছে। কৃষক ভাইদের আরও এগিয়ে আসতে হবে। যার যতটুকু সামর্থ আছে আবাদ করতে হবে। জমি ফেলে রাখা যাবে না। আমাদের বসে থাকলে চলবে না। নিজের পায়ে দাড়াতে হলে আমাদের উৎপাদনমুখী এই কাজ করতে হবে।

তিনি বলেন,বর্তমান সরকার যে কোন দুর্যোগে না খেয়ে কোন মানুষকে থাকতে দিবেনা। সকল প্রকার দুর্যোগ ও দুঃসময়ে সাধারণ মানুষের পাশে থাকবে সরকার। করোনা ভাইরাসের ক্রাণে বিভিন্ন সেক্টরে কর্মহীন মানুষের নানা ভাবে সহযোগিতা করে যাচ্ছে সরকার। ৫০ লাখ পরিবারকে মোবাইলের মাধ্যমে টাকা প্রেরন করা হচ্ছে প্রয়োজনে তা ১ কোটি পরিবারে উন্নিত করা হবে। প্রধান মন্ত্রী সকল মানুষের কথা চিন্তা করে তাই এখন মসজিদের ইমাম, মুয়াজ্জিমদেরও নগদ অর্থ সহায়তার প্রদান করা হচ্ছে। তিনি সকলকে সরকারের স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা সংক্রমন প্রতিরোধে সবাইকে সজাগ হওয়ার আহবান জানান।

পরে মন্ত্রী স্থানীয় ছাত্রলীগের সহায়তা ও তার ব্যক্তিগত উদ্যোগে ৬০০ দুঃস্থের মাঝে ঈদ উপহার হিসেবে চাল, ডাল, চিনি, তেল, সেমাইসহ খাদ্যপন্য বিতরণ করেন। একই সাথে রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে ৩০০ দুঃস্থ ও গরীবের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা তহবিল থেকে ময়দানদীঘি ইউনিয়নের ৪৫ জনের প্রত্যেককে ৫০০ টাকা করে নগদ প্রদান করা হয়। শেষে রেলমন্ত্রী সুজন তার ব্যক্তি উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলার ২৭ জন কভিড ১৯ রোগীর চিকিৎসা সহায়তায় পরিবার প্রতি দুই হাজার করে মোট ৫৪ হাজার টাকা জেলা প্রশাসকের কাছে নগদে প্রদান করেন।

অর্থ ও খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বোদা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি