LalmohanNews24.Com | logo

১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ

ঐতিহাসিক জয়ের উল্লাস লেগে আছে চোখেমুখে। তা অতীত না হতেই বুধবার দ্বিতীয় ম্যাচে লড়াইয়ে প্রস্তুতি নিচ্ছে টাইগাররা।

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বাঘের থাবায় ক্যাঙ্গারু বধ হবে কি? অবশ্যই অতোটা সহজ না। মিরপুর শেরেবাংলার স্পিনসহায়ক উইকেটে ধরাশায়ী হয়ে মোটামুটি একটা শিক্ষা গ্রহণ করেছে অসিরা। মঙ্গলবার ম্যাচ শেষে অসি অধিনায়ক ম্যাথিউ ওয়েড স্পষ্ট জানিয়েছেন, বাংলাদেশের উইকেটের আচরণের কথা। টার্ন করে স্কিড হয়ে উইকেটের ভেতরে ঢোকা বল কি করে মোকাবিলা করে রান করতে হবে তাও বাতলে দিয়েছেন।

তবে একথা সত্যি যে, ঘরের মাঠে তুমুল লড়াই চালিয়ে যাবে মাহমুদউল্লাহ বাহিনী। এক জয় নিয়ে সন্তুষ্ট নন তিনি, মাটিতেও পা রাখছেন।

ক্রিকেটপ্রেমীদের এখন একটাই প্রশ্ন আজ সন্ধ্যা ৬টায় বাংলাদেশ একাদশে আছেন কারা?

এ ক্ষেত্রে দলীয় সূত্রের খবর, উইনিং কম্বিনেশন নিয়েই আজ মাঠে নামবে বাংলাদেশ। অর্থাৎ গতকালের একাদশে কোনো পরিবর্তন থাকছে না। মূলত অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ বিবেচনায় একাদশে রাখা হয়েছে চারজন বাঁহাতি বোলার। কেননা অ্যালেক্স ক্যারে ও ম্যাথিউ ওয়েড ছাড়া অসিদের ওপরের সারির ব্যাটসম্যানদের সবাই ডানহাতি। আর উইকেট বিবেচনায় তৃতীয় পেসার না খেলানোর সিদ্ধান্তই নিয়েছে স্বাগতিকরা।

তবে প্রশ্ন উঠতে পারে, ব্যাটিং লাইনআপের। দল জিতলে ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টির মতো ধুমধাড়াক্কার ম্যাচে ৪৭টি ডট বল খেলেছে বাংলাদেশের ব্যাটসম্যান। যে কারণে ১৩১ রানের বেশি করতে পারেনি দল।

বিশেষ করে ওপেনিংয়ে সৌম্য সরকারকে প্রথম ম্যাচে অস্বচ্ছন্দ্য ছিলেন। জশ হ্যাজলউডের বলে নিজ থেকেই যেন উইকেট দিয়ে এসেছিলেন । এছাড়া মিচেল স্টার্ককে দুইটি ছক্কা হাঁকালেও বাকি ইনিংসে সাবলীল মনে হয়নি নাইম শেখকেও।

তবে এখনই ওপেনিংয়ে পরিবর্তন আনতে নারাজ টিম ম্যানেজমেন্ট। এদিকে গত ম্যাচ জয়ের নায়ক নাসুম আহমেদ, প্রথম উইকেটশিকারি শেখ মেহেদী থাকছেন। তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটওয়ারীও আছেন। আর অধিনায়ক মাহমুদউল্লাহর আস্থা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তো আছেনই।

একনজরে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ

সৌম্য সরকার, নাইম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি