LalmohanNews24.Com | logo

৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০১৯ ইং

অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ ঘোষণা করে ভুল করেছেন: সিইসি

অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ ঘোষণা করে ভুল করেছেন: সিইসি

নির্বাচনের তারিখ ঘোষণা করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ভুল করেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে দুই দিনব্যাপী এফইএমবিওএসএ-ফেমবোসা সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ ঘোষণা করে ভুল করেছেন। আমরা তাকে বলিনি। তার এভাবে বলা উচিত হয়নি।

তিনি বলেন, আমরা তার সঙ্গে যোগাযোগ করিনি। মিডিয়ার সামনে বললাম, অর্থমন্ত্রী ভুল করেছেন। এটা তার কাজ নয়। এভাবে বলা তার ঠিক হয়নি।

আমরা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম বলেও দাবি করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

এর আগে গতকাল বুধবার নিজ সচিবালয়ে সাংবাদিকদের অর্থমন্ত্রী বলেন, আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। তবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে।

ভোটের তারিখ নির্বাচন কমিশন চূড়ান্ত করবে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, শুনেছি নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী আগামী ২৭ ডিসেম্বর দেশে জাতীয় নির্বাচন হতে পারে।

অর্থমন্ত্রী বলেন, ‘নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার কোনো সুযোগ নেই। কারণ বর্তমান সংসদে দলটির কোনো প্রতিনিধি নেই।’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘পত্রপত্রিকায় দেখেছি, নির্বাচনকালীন সরকারে নাকি সুশীল সমাজের প্রতিনিধিও থাকবেন। কিন্তু এ তথ্যটি ঠিক নয়। নির্বাচনকালীন সরকারে সুশীল সমাজের প্রতিনিধি থাকার কোনো সুযোগ নেই।’

ইভিএম ছাড়া নির্বাচন কখনোই পুরোপুরি সুষ্ঠু করা সম্ভব নয় মন্তব্য করেন মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনে অনেক সংস্কার হয়েছে। এবার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি