LalmohanNews24.Com | logo

২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই জুন, ২০২০ ইং

অবশেষে করোনার শতভাগ কার্যকর অ্যান্টিবডি আবিষ্কার

অবশেষে করোনার শতভাগ কার্যকর অ্যান্টিবডি আবিষ্কার

করোনা ভাইরাসের (কোভিড-১৯) চিকিৎসায় একটি সফল অ্যান্টিবডি আবিষ্কারের দাবি করেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক বায়োফার্মাসিউটিক্যাল কোম্পানি সোরেন্টো থেরাপিউটিকস। তারা বলছে, করোনা প্রতিরোধী এই অ্যান্টিবডি শতভাগ কার্যকর এবং রোগী মাত্র চারদিনেই করোনামুক্ত হবে। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের এক খবরে এই তথ্য জানানো হয়েছে।

গতকাল শুক্রবারই (যুক্তরাষ্ট্রের সময়) সান দিয়োগোর কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে এসটিআই-১৪১৯ এন্টিবডির বিস্তারিত তুলে ধরবে বলে জানানো হয়েছে। তারা জানিয়েছে, ভ্যাকসিন বা টিকা বাজারে আসার কয়েক মাস আগেই এই অ্যান্টিবডি বাজারে পাওয়া যাবে।

সোরেন্টো থেরাপিউটিকসের প্রতিষ্ঠাতা ও সিইও ডা. হেনরি জি বলেন, এর মাধ্যমে আরোগ্য সম্ভব। আমরা এর ওপরই জোর দিচ্ছি। যদি আপনার শরীরে নিষ্ক্রিয় করে দেওয়ার মতো অ্যান্টিবডি থাকে তবে সামাজিক দূরত্ব বজায় রাখার আর প্রয়োজন হবে না।

খবরে বলা হয়েছে, সংক্রমণজনিত রোগের চিকিত্সায় অ্যান্টিবডির ব্যবহার শত বছর ধরে চলে আসছে। যদিও এর কার্যকারিতা নিয়ে প্রশ্ন থেকেই গেছে। সেজন্য ক্লিনিক্যাল ট্রায়ালে সফল অ্যান্টিবডি বা করোনামুক্ত ব্যক্তির প্লাজমায় আক্রান্ত ব্যক্তির চিকিত্সা নতুন চ্যালেঞ্জে ফেলতে পারে বলে আশঙ্কা করে আসছেন বিশেষজ্ঞরা।

হেনরি জি বলেন, আমরা জোর দিয়ে বলতে চাই—এমন সমাধান এসেছে যা ১০০ ভাগ কার্যকর। এসটিআই-১৪৯৯ নামে এই অ্যান্টিবডি যদি আপনার শরীরে দেওয়া হয়, তাহলে সামাজিক দূরত্বও আপনাকে বজায় রাখতে হবে না। এই অ্যান্টিবডি মানবদেহে থাকা ভাইরাসটিকে চারপাশ থেকে ঘিরে ধরে এবং দেহ থেকে বের করে দেয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি