LalmohanNews24.Com | logo

২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১৩ই জুলাই, ২০২০ ইং

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফী

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফী

বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হতে যাচ্ছে অধিনায়ক হিসেবে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

সিরিজের শেষ ম্যাচের আগের দিন বৃহস্পতিবার সিলেটে সংবাদ সম্মেলনে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন মাশরাফী।

অনেকদিন ধরে গুঞ্জন, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিতে পারেন মাশরাফী। কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি জানান, অবসর না নিলেও দ্রুতই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন দেশসেরা এই পেসার। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে সেই ঘোষণাই দিলেন মাশরাফী।

“অধিনায়ক হিসাবে কালকে আমার শেষ ম্যাচ। আজকে আমি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছি। আগামীকাল (শুক্রবার) জিম্বাবুয়ের সাথে তৃতীয় ওয়ানডে আমার অধিনায়ক হিসাবে শেষ ম্যাচ।”

বাংলাদেশের পরবর্তী অধিনায়ককে শুভকামনা জানানোর পাশাপাশি সুযোগ পেলে তাকে সব ধরনের সহযোগিতা করার কথা জানিয়েছেন মাশরাফী।

“সুযোগ আসলে খেলোয়াড় হিসাবে সেরাটা দেয়ার চেষ্টা করব। আমার শুভকামনা থাকবে পরবর্তী অধিনায়কের জন্য। আমার বিশ্বাস তারা বাংলাদেশ ক্রিকেটকে পরবর্তী ধাপে নিয়ে যাবে, ইনশাআল্লাহ। আমি দলে থাকলে আমিও চেষ্টা করব তাকে সর্বোচ্চ সহযোগিতা করার।”

বিসিবি’র সংশ্লিষ্ট সবাইকে, জাতীয় দলের সাবেক, বর্তমান কোচ ও টিম ম্যানেজমেন্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাশরাফী বলেন, “আমার প্রতি এতদিন আস্থা রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই আমার নেতৃত্বে বাংলাদেশ দলে যারা খেলেছে তাদের সবাইকে। আমি নিশ্চিত, এই প্রক্রিয়াটা এত সহজ ছিল না গত ৪-৫ বছরে।”

“ধন্যবাদ জানাই টিম ম্যানেজমেন্ট যারা ছিল, যাদের কোচিংয়ে খেলেছি। নির্বাচক ও বোর্ডের কর্মকর্তা যারা আছেন, বোর্ডের প্রতিটি স্টাফ, সবাইকে ধন্যবাদ সহযোগিতার জন্য। মিডিয়ার যারা আছেন, সবাই সহযোগিতা করেছেন। আপনাদের ধন্যবাদ জানাই সবশেষে সমর্থকেরা, যারা বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। আপনাদের সমর্থন ছাড়া সম্ভব হতো না।”

ওয়ানডেতে বাংলাদেশকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়া অধিনায়ক হলেন মাশরাফী। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ পর্যন্ত বাংলাদেশকে ৮৭টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। তাতে জয় ৪৯টি ম্যাচে। মাশরাফীর নেতৃত্বে বাংলাদেশের জয়ের হার সবচেয়ে বেশি ৫৭.৬৪ শতাংশ।

ওয়ানডেতে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে ম্যাচ সংখ্যায় মাশরাফীর পরের স্থানে আছেন হাবিবুল বাশার সুমন।

জয়ের হারে মাশরাফীর পরের অবস্থানে আছেন সাকিব আল হাসান, ৪৬.৯৩ শতাংশ।

দেশের জার্সিতে মাশরাফী ওয়ানডে খেলেছেন ২১৯টি। জয় ৯৬টি ম্যাচে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি